ইনকাম ট্যাক্স কো-অপারেটিভ ব্যাংকে ক্লার্ক সহ অন্যান্য নিয়োগ, বেতন 35,000 টাকা | IT Dept Co-operative Bank Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার ইনকাম ট্যাক্স কো-অপারেটিভ ব্যাংকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। আপনারা যারা দীর্ঘদিন ধরে অনেক পড়াশোনা করেছেন এবং চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ এটি। আপনি কি ব্যাংকের চাকরি করতে ইচ্ছুক? তবে মাসিক উচ্চ বেতন এর এই চাকরিটি হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি।

IT Cooperative Bank Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড (The Income Tax Department Cooperative Bank Limited) এর তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। 
পদের নাম: এই ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট কো অপারেটিভ ব্যাংকের নিয়োগ (Income Tax Department Cooperative Bank Recruitment 2023) এ একই সঙ্গে প্রধান দু ধরনের পদে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে একটি হলো এক্সিকিউটিভ অফিসার এবং অপরটি হলো ক্লার্ক। নিচে পদ অনুযায়ী বিস্তারিত আলোচনা করা হয়েছে।
পদের নাম – এক্সিকিউটিভ অফিসার
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে যেকোনো শাখার ওপর 50% নম্বর সহ স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 38 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে কর্মীদের। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম – ক্লার্ক
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে যেকোনো শাখার ওপর কমপক্ষে 50% নম্বর পেয়ে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 30 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: এক্ষেত্রেও মাসে মোটামুটি ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 21,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে বিস্তারিত আবেদন পদ্ধতি নিচে আলোচনা করা হয়েছে।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করে নিন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করতে হবে।
3. সেক্ষেত্রে অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
4. নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিতে হবে।
5. এরপর যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করতে হবে।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদনের সময়সীমা: আগামী 28 মার্চ, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন সহ যাবতীয় লিঙ্ক গুলি দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE 


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment