এতো ছাত্রের ভবিষ্যৎ নিয়ে খেলা উচিত নয়, তাদের ভবিষ্যৎ দেখুন।- আপার প্রসঙ্গে আর কী বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী?

“এতো ছাত্রের ভবিষ্যৎ নিয়ে খেলা উচিত নয়, তাদের ভবিষ্যৎ দেখুন।”- আপার প্রসঙ্গে আর কী বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী?


আজ সাংবাদিক বৈঠকে রাজ্যের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উচ্চ প্রাথমিক নিয়োগের হাই কোর্ট স্থগিতাদেশ প্রসঙ্গে বলেন, যখনই কোনো নিয়োগ হতে যায়, তখনই কিছু সংখ্যক চাকরিপ্রার্থী তার বিরুদ্ধে কোর্ট কেস করে বসে। তিনি মন্তব্য করেন যে গত তিন বছর ধরে দেখা যাচ্ছে যে কোনো নিয়োগ প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে না। সমাজের কিছু খারাপ লোক উঠে পরে লেগেছে ছাত্র ছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট করতে। 




উল্লেখ্য গত ২১ জুন, সোমবার সুদীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে এক সাংবাদিক বৈঠকে বসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রকাশ করেন আপার প্রাইমারি -এর ইন্টারভিউ লিস্ট। তারপর সন্দেহ দানা বাঁধতে শুরু করে অনেকাংশ চাকরিপ্রার্থীদের মধ্যে। তাদের মতে ইন্টারভিউ লিস্ট প্রকাশ পেয়েছে ঠিকই, তবে বেআইনিভাবে। তারা বলেন, লিস্ট প্রকাশ করা হলেও সেখানে উল্লেখ করা হয়নি টেট এবং অ্যাকাডেমিক স্কোর। অনেকের ক্ষেত্রে গত লিস্টে নাম আসলেও এবার আসেনি নাম। অনেকে যোগ্য হওয়া সত্বেও পায়নি সুযোগ অন্যদিকে অনেকের ক্ষেত্রে তারা অযোগ্য হওয়া সত্বেও লিস্টে উঠে এসেছে তাদের নাম। একপ্রকার স্বজনপোষণ তথা নেপটিসম -এর অভিযোগ উঠেছিল এই তালিকার বিরুদ্ধে। ফলস্বরূপ সেই চাকরিপ্রার্থীরা কলকাতা উচ্চ আদালতের দ্বারস্থ হয় এবং মামলা দায়ের করে উচ্চ প্রাথমিক -এর প্রকাশিত ইন্টারভিউ লিস্টের বিরুদ্ধে।




যাইহোক, আজ ৩০ জুন, বুধবার হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় -এর রায় অনুযায়ী স্থগিতাদেশ জারি হয় নিয়োগে। পরশু অর্থাৎ আগামী শুক্রবার পর্যন্ত ভালো করে পর্যালোচনা এবং পর্যবেক্ষণ করা হবে বিষয়টি এবং এর মধ্যে কোনো নিয়োগ সম্পর্কীয় কার্য হবে না বলে হাই কোর্টের নির্দেশ। শুক্রবারে আবার দেওয়া হবে রায়। এর ফলেই মূলত ক্ষুব্ধ হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং আজ সাংবাদিক বৈঠকে করছেন এমন মন্তব্য।

Leave a comment