খুব শীঘ্রই আয়োজিত হতে চলেছে Primary TET 2022, দেখে নিন বিস্তারিত | WB Primary TET 2022

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে রাজ্যে প্রকাশ পেলো প্রাইমারি টেটের রেজাল্ট (Primary TET Result)। প্রাথমিক পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য আজ সাংবাদিক বৈঠকে নিজ মুখে ঘোষণা করে প্রকাশ করলেন রেজাল্ট। মানিকবাবুর মতে এবার পাশের হার কম। এবার পরীক্ষার প্রশ্নপত্র তুলনামূলকভাবে একটু কঠিন ছিল বলেই হয়তো পাশের হার অনেকটাই কম বলে অনুমান করা হচ্ছে। 

manik bhattacharya and kolkata high court on wb primary tet

উল্লেখ্য 2017 সালে বিজ্ঞপ্তি প্রকাশ পাই প্রাইমারি টেট এর এবং 2017 এর 31 জানুয়ারি নানান টানাপোড়েনের পর পরীক্ষা সংঘটিত হয়। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল 2 লক্ষ 45 হাজার 344 জন এবং পরীক্ষায় উপস্থিত ছিলেন 1 লক্ষ 89 হাজার 814 জন। এবার Primary TET এ পাশ করেছেন 9 হাজার 896 জন। এবং প্রশ্নপত্রের সেটে কিছু ত্রুটির ফলস্বরূপ পরীক্ষা বাতিল হয়েছে 12 জনের। 


বেশ কিছু দিন আগেও প্রাথমিক টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশ নিয়ে প্রচুর ক্ষোভ উগরে দেয় রাজ্যের টেট পরীক্ষা প্রার্থীরা। কেন এতো বিলম্ব করে ফল প্রকাশ করা হচ্ছে জানতে চাইলে পর্ষদ সভাপতি মানিক বাবু জানান যে স্বচ্ছ ভাবে ফল প্রকাশ করতেই একটু দেরি করে ফল প্রকাশ করা হচ্ছিলো। যাইহোক Primary TET 2017 এর পরীক্ষা হয়ে গিয়েছে দীর্ঘ এক বছর হয়ে গেলো। আজ মানিক ভট্টাচার্যের কথামতো প্রথমে রেজাল্টের একটি ড্রাফট তৈরি করে তারা সেটিকে ভালো ভাবে খতিয়ে দেখেন Primary TET Result 2017 পুরোপুরি দুর্নীতিমুক্ত রাখতে এবং আজ 10 জানুয়ারি, 2022 সোমবারে প্রায় দীর্ঘ এক বছর পর স্বচ্ছতার সঙ্গে প্রকাশ করা হয় ফলাফল।

নিচে রেসাল্টের লিংক দেওয়া হলো, দেখে নিন-


কিভাবে রেজাল্ট দেখবেন Primary TET 2017 এর?

  • অফিশিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিজের Admit এর Roll No. এবং Date of Birth দিয়ে দেখে নিতে পারবেন রেজাল্ট।
  • রেজাল্টে যদি Qualified দেখায় এর মানে আপনি পাশ করেছেন এবং Not Qualified দেখালে এর মানে আপনি পাশ করেন নি।
  • রেজাল্টের এর হার্ড কপি বের করতে Print অপশন এ ক্লিক করতে হবে।   

    

কবে হবে পরবর্তী Primary TET?

আজ Primary TET 2017 এর ফল প্রকাশের পর আশাবাদী নতুন টেট পরীক্ষাপ্রার্থীরা। কবে 2022 এর টেট আয়োজিত হবে তা নিয়ে নানান জল্পনা শেষ হলো আজ। খুব শীঘ্রই 2017 এর টেটের নিয়োগ করে দেওয়া হবে এমনটাই খবর পাওয়া যাচ্ছে। মোটামোটি দু-মাসের মাথায় ইন্টারভিউয়ের জন্য ডাক পেতে পারেন 2017 এর টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। তারপর তাদের নিয়োগ করার পর নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ার খুব সম্ভাবনা রয়েছে নতুন টেট নিয়োগের। 



Official Website: www.wbbpe.org 


For More Govt Job: Click Here


এরকম আরো চাকরির খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন: Click Here to Join Telegram Channel 





Leave a comment