জেলায় জেলায় ইন্টারভিউয়ের মাধ্যমে সোশ্যাল অডিট কর্মী নিয়োগ, বেতন 20000 টাকা | West Bengal Govt Jobs 2022

আপনি কি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হওয়ার পাশাপাশি দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজে রয়েছেন? তবে আপনার সকল খোঁজ এখানেই শেষ হতে চলেছে। রাজ্যজুড়ে জেলায় জেলায় নিয়োগ করা হচ্ছে সোশ্যাল অডিট কর্মী। আপনি পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী হোন না কোনো, এখানে অনায়াসে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হলো, এখানে মোটামুটি যেকোনো বয়সের প্রার্থী যেকোনো যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন এবং কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।

West Bengal Govt Jobs 2022

নিয়োগস্থান ও পদের নাম:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Govt of West Bengal) এর তত্ত্বাবধানে আয়োজিত ও সংঘটিত এই নিয়োগে রাজ্যের জেলা লেভেলে নেওয়া হচ্ছে কর্মী। এখানে মূলত সামাজিক কাজ পরিচালনা করার জন্য সোশ্যাল অডিট কর্মী নিয়োগ করা হচ্ছে।
কীভাবে আবেদন জানাবেন?
রাজ্যের এই নতুন দুর্দান্ত সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর জন্য অফলাইনের মাধ্যমে আবেদন জমা করার মধ্য দিয়ে খুব সহজেই আবেদন জানাতে পারবেন,
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে নেবেন।
2. আবেদনপত্র (Application Form) ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে, সেটি একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিজ।
3. এরপর এক এক করে নিজের যাবতীয় নানান তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম টি পূরণ করে ফেলুন।
4. এখানে নিজের নাম থেকে শুরু করে বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
5. সঙ্গে অবশ্যই একটি বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিতে হবে। নিয়োগের যাবতীয় আপডেট এর মাধ্যমেই পাঠানো হবে আপনাকে।
6. এরপর নিজের যাবতীয় কিছু শিক্ষাগত যোগ্যতার ও অন্যান্য কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন।
7. সঙ্গে একটি পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে একটি সিগনেচার করে দেবেন। এবং সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
রাজ্যের এই সোশ্যাল অডিট কর্মী নিয়োগের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট।
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যেমন,
3. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
5. স্নাতক পাশের সার্টিফিকেট যদি থাকে
6. ঠিকানার প্রমাণপত্র এবং আইডি প্রুফ হিসাবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
7. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না, এখানে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে একেবারে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হচ্ছে,
1. সবার প্রথমে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে তাদের নাম প্রকাশ করা হবে। 
2. এই শর্ট লিস্টিং করা হবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা তথা অ্যাকাডেমিক মার্কস এর ওপর ভিত্তি করে এবং এর ভিত্তিতে তাদের দেওয়া হবে নম্বর।
3. তারপর প্রার্থীদের সরাসরি ডেকে নেওয়া হবে পরবর্তী ধাপে তথা ইন্টারভিউয়ের জন্য।
4. এখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
5. এরপর প্রার্থীদের প্রাপ্ত নম্বর এর ভিত্তিতে একটি মেরিট লিস্ট তথা মেধা তালিকা তৈরি করে নেওয়া হবে।
6. সবার শেষে এই মেধা তালিকা তথা মেরিট লিস্ট অনুযায়ী প্রার্থীদের ডেকে সরাসরি কর্মী পদে নিয়োগ করা হবে।
প্রার্থীর বয়সসীমা:
রাজ্যের জেলা লেভেলের এই সোশ্যাল অডিট কর্মী নিয়োগের জন্য আবেদন এর ক্ষেত্রে বয়সের ক্ষেত্রে কোনো রকম বাঁধা সীমা রাখা হয়নি। যেকোনো বয়েসের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন এখানে। বয়স শুধু থাকতে হবে 64 বছরের নিচে।
মাসিক বেতন:
প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করার পর মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে এখানে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন শুরু হবে 20,000/- টাকা থেকে। সঙ্গে কর্মীদের নানান সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
মোটামুটি যেকোনো শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। প্রার্থীদের প্রাথমিকভাবে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সরকারি রিটায়ার্ড কর্মীদের নিয়োগের ক্ষেত্রে এক্সট্রা প্রেফারেন্স দেওয়া হয়েছে।
আবেদনের সময়সীমা:
আপনি যদি রাজ্যের এই সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এ অংশগ্রহণ করতে চান তবে আপনাকে আগামী 19/07/2022 তারিখের মধ্যে অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে। স্পীড পোস্ট কিংবা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে পাঠাতে পারেন আবেদন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে নিয়োগের আবেদনপত্র (Application Form) এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা এর সঙ্গে এর মধ্যেই দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION / APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE 

Leave a comment