জেলায় জেলায় স্বাস্থ্য দপ্তরে মাধ্যমিক পাশে গ্রুপ সি, ডি, ক্লার্ক নিয়োগ, বেতন 36000 টাকা | WB Health Recruitment 2022

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে একই সঙ্গে বিভিন্ন বিভাগে নেওয়া হবে হবে কর্মী। এখানে গ্রুপ সি, গ্রুপ ডি থেকে শুরু করে ক্লার্ক পদে কর্মীদের নিযুক্ত করা হচ্ছে। সব থেকে বড় কথা হলো, আপনি ন্যুনতম এবং মোটামুটি যেকোনো শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। মাধ্যমিক থেকে শুরু করে উচ্চতর প্রতিটি শিক্ষাগত যোগ্যতার প্রার্থীদের জন্য রয়েছে এখানে চাকরি। এখানে রাজ্যের পুরুষ-মহিলা যেকোনো প্রার্থী চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো, দেখে নিন।

WB Health Recruitment 2022

নিয়োগকারী সংস্থা:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জেলা লেভেলে জেলা স্বাস্থ্য পরিবার কল্যাণ সমিতির অধীনে নিয়োগ হচ্ছে কর্মী। রাজ্যের স্থায়ী বাসিন্দা হওয়ার পাশাপাশি পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
পদের নাম:
রাজ্য স্বাস্থ্য বিভাগের এই নিয়োগ (WB Health Recruitment 2022) এ বিভিন্ন প্রকারের পদে নেওয়া হচ্ছে কর্মী। স্বাস্থ্য বিভাগে গ্রুপ সি বিভাগে কর্মী নিয়োগ (WB Health Group-C Recruitment 2022), গ্রুপ ডি কর্মী নিয়োগ (WB Group-D Recruitment 2022), স্বাস্থ্য বিভাগে ক্লার্ক কর্মী নিয়োগ (WB Health Clerk Recruitment 2022) এবং সঙ্গে আরো কিছু উচ্চ পদে নেওয়া হবে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি রাজ্যের স্বাস্থ্য বিভাগের এই কর্মী নিয়োগের চাকরিতে আবেদন জানাতে চান তবে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে মূলত গ্রুপ ডি পদে আবেদন করার জন্য। অন্যদিকে গ্রুপ সি পদের জন্য আবেদন করতে চাইলে আপনাকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে স্নাতক কিংবা কোনো মেডিকেল কোর্স করে থাকলে আরো কিছু পদের জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা:
স্বাস্থ্য বিভাগের কর্মী নিয়োগ (WB Health Department Recruitment 2022) এ বয়সের ক্ষেত্রে কোনো রকম বাঁধা সীমা রাখা হয়নি। বেশিরভাগ পদে আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা রাখা হয়েছে 40 বছর। এবং কিছু কিছু পদে আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা রাখা হয়েছে 60 বছর।
মাসিক বেতন:
স্বাস্থ্য বিভাগের কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। যদিও পদ সম্পর্কিত বেতন ভিন্ন থাকছে। অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী সর্বোচ্চ পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 36,000/- টাকা থেকে শুরু হবে। সঙ্গে কর্মীদের নানান সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে এখানে।
আবেদন পদ্ধতি:
অনলাইনের মাধ্যমে আবেদন করে তারপর আবেদনপত্র বের করে সেটি অফলাইনের মাধ্যমে জমা করতে হবে। সেক্ষেত্রে নিম্নলিখিত কয়েকটি ধাপ অনুসরন করুন আবেদন এর ক্ষেত্রে,
1. সবার প্রথমে স্বাস্থ্য বিভাগের অফিসিয়াল এ গিয়ে রেজিস্ট্রেশন ও অনলাইন ফর্ম পূরণ এর মাধ্যমে আবেদন করতে হবে।
2. সেখানে আবেদনের লিংকে ক্লিক করে নিজের যাবতীয় নানান তথ্য দিয়ে অনলাইন ফর্ম টি ভালো করে পূরণ করুন।
3. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে।পূরণ করবেন ফর্মটি।
4. তারপর নিজের যাবতীয় কিছু ডকুমেন্ট এবং ফটো ও সিগনেচার করতে হবে।
5. এরপর জেনারেল ক্যাটাগরি প্রার্থীদের 100 টাকা ডিমান্ড ড্রাফট এবং রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের 50 টাকা ডিমান্ড ড্রাফট কাটাতে হবে। 
6. সবার শেষে প্রার্থীদের ডিমান্ড ড্রাফট কপি এবং আবেদনপত্রের কপি প্রিন্ট আউট করে বের করে নিতে হবে। এবং এই দুটি কাগজ একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
আবেদন পাঠানোর ঠিকানা:
উপরোক্ত চিঠি খামটি নিম্নলিখিত ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পাঠিয়ে দেবেন,
OFFICE OF THE CHIEF MEDICAL OFFICER OF HEALTH, HOOGHLY, NEW ADMINISTRATIVE BUILDING, FIRST FLOOR, DRS COMPLEX, CHINSURAH, HOOGHLY, PIN- 712101
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. নিজের সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যেমন,
3. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
5. স্নাতক কিংবা অন্য কোনো মেডিকেল ডিপ্লোমা কিংবা ডিগ্রি কোর্সের সার্টিফিকেট যদি থাকে
6. নিজের ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
7. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
8. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
আবেদনের সময়সীমা:
আপনি যদি রাজ্যের এই দুর্দান্ত স্বাস্থ্য বিভাগের নিয়োগের জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে আগামী 20/07/2022 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এবং আগামী 26/07/2022 তারিখের মধ্যে অফলাইনের মাধ্যমে আপনাকে এই ডিমান্ড ড্রাফট এবং আবেদনপত্র পৌঁছে দিতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে স্বাস্থ্য বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক প্রদান করা হয়েছে, সেখানে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন চাকরির জন্য।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment