পশ্চিমবঙ্গে ফের লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি, বেতন 32100 টাকা | WB Govt Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য ঠিক এ মুহূর্তে রাজ্যে এক বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। রাজ্যজুড়ে ফের একবার লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগ শুরু হয়েছে। আপনি যদি দীর্ঘ দিন যাবৎ সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক স্থানে এসেছেন। রাজ্যের বিভিন্ন জেলা প্রান্ত থেকে এখানে আবেদন জানাতে পারবেন। রাজ্যের পুরুষ কিংবা মহিলা নির্বিশেষে সবাই এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। পর্যাপ্ত চাকরি ও নিয়োগের অভাবে রাজ্যজুড়ে দুর্বার গতিতে যেহারে বেকার সমস্যা বেড়ে চলেছে এমন কঠিন পরিস্থিতিকে এরকম একটি দুর্দান্ত নিয়োগের সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

West Bengal Librarian Recruitment 2022

আবেদন প্রক্রিয়া:
রাজ্যের এই লাইব্রেরিয়ান কর্মী পদে নিম্নলিখিত কয়েকটি ধাপের মধ্য দিয়ে খুব সহজেই মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিন।
2. আবেদনপত্র তথা Application Form টি ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, সেটি একটি সাদা A4 সাইজের পেপারে বের করতে হবে।
3. তারপর এই ফর্মটি নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন।
4. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে পূরণ করবেন ফর্মটি।
5. তারপর নিজের যাবতীয় সকল শিক্ষাগত যোগ্যতার ও অন্যান্য কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন।
6. সঙ্গে নিজের পাসপোর্ট সাইজের রঙিন ফটো যুক্ত করে একটি সিগনেচার করে দেবেন।
7. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দেবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
লাইব্রেরিয়ান পদে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই নিজের সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যেমন,
3. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
5. স্নাতক পাশের সার্টিফিকেট
6. কোনো কম্পিউটার কোর্স এর সার্টিফিকেট কিংবা লাইব্রেরিয়ান কোর্স এর সার্টিফিকেট যদি থাকে
7. বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
8. নিজের কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে
9. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
10. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি পশ্চিমবঙ্গের এই লাইব্রেরিয়ান কর্মী পদের নিয়োগ (WB Librarian Satff Recruitment 2022) এর জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে প্রাথমিক ভাবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে লাইব্রেরী অ্যান্ড ইনফরমেশন সাইন্স এর ওপর স্নাতক করা প্রার্থীদের বিশেষ অগ্রাধিকার দিয়ে নিয়োগে অংশগ্রহণ করার সুযোগ দেওয়া হবে।
প্রার্থীর বয়সসীমা:
রাজ্যের এই সুবিশাল লাইব্রেরিয়ান কর্মী পদে নিয়োগের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর। এখানে সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
মাসিক বেতন:
এই লাইব্রেরিয়ান কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। প্রার্থীদের লাইব্রেরিয়ান কর্মী পদে নিযুক্ত করার পর মাসিক সর্বনিম্ন বেতন 32,100/- টাকা থেকে শুরু হচ্ছে এবং এই বেতন সর্বোচ্চ 82,900/- টাকা হতে পারে। সেক্ষেত্রে বেতন ভবিষ্যতে আরো বাড়তে থাকবে।
আবেদন পাঠানোর ঠিকানা:
The District Library Officer, Paschim Medinipur, Office of the District Library Officer, At- DRDA Building (2nd floor), Zilla Parishad Campus, Midnapore -721101
আবেদনের সময়সীমা:
এখানে এই সরকারি লাইব্রেরিয়ান কর্মী পদে আপনি যদি চাকরির জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে আগামী 15/07/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে উক্ত ঠিকানায় স্পীড পোস্ট কিংবা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে আবেদনপত্র পাঠিয়ে দেবেন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন। সেক্ষেত্রে নিয়োগের আবেদনের জন্য আবেদনপত্র (Application Form) এর লিঙ্ক দেওয়া হয়েছে, এটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে বের করে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment