পশ্চিমবঙ্গে সরকারি ক্ষেত্রে ইন্টারভিউয়ের মাধ্যমে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ | WB DEO Recruitment 2022

পশ্চিমবঙ্গে এবার সরকারি ক্ষেত্রে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। আপনি একজন চাকরি প্রার্থী হয়ে দীর্ঘ দিন ধরে সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে খবরটি অবশ্যই পড়ে দেখুন। রাজ্যে দিনের পর দিন বেকার সমস্যা বেড়েই চলেছে। অন্যদিকে চাকরির বাজারে মন্দা আকাশ ছুঁয়েছে। তাই এটি হতে পারে আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ। খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। তবে আসুন আর দেরি না করে জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Group-C DEO Recruitment 2022
আবেদন পদ্ধতি: আবেদন জানাতে পারবেন মূলত অফলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে নিচে দেওয়া ধাপগুলি অনুসরন করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এবার নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম খুব ভালো করে পূরণ করে ফেলুন।
4. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
5. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে একটি সিগনেচার করে দিন ফর্মে।
6. সবার শেষে যাবতীয় কিছু ডকুমেন্ট জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে ফর্মের সঙ্গে জুড়ে তা একটি খামের ভেতর ভরে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গে লেজিসলেটিভ অ্যাসেম্বলি সেক্রেটারিয়েট এর তরফে এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে মূলত ডাটা এন্ট্রি অপারেটর তথা DEO পদে নেওয়া হবে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: সবার প্রথমে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন কোর্স করে থাকতে হবে। পাশাপাশি বাংলা ভাষায় দক্ষ এবং বাংলা টাইপিং এ দক্ষ হতে হবে।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা নিয়োগে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। যাইহোক রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
 
মাসিক বেতন: কর্মীদের ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 13,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের ডেকে নেওয়া হবে সবার প্রথমে কম্পিউটার বেসড টাইপিং টেস্ট এর জন্য। 
এখানে যারা উত্তীর্ণ হবেন তারা ডাক পাবেন পরবর্তী ধাপে তথা ইন্টারভিউয়ের জন্য। সেখানে প্রার্থীদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। যাইহোক, সবার শেষে প্রার্থীদের সার্বিক পারফরম্যান্স এর ভিত্তিতে যোগ্য প্রার্থী বেছে নেওয়া হবে এবং কর্মী পদে সরাসরি নিয়োগ করে দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 09/12/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
আবেদন পাঠানোর ঠিকানা: নিম্নলিখিত ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে। ঠিকানা – The Secretary, West Bengal Legislative Assembly, Assembly House, Kolkata-700001
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment