পোস্ট অফিসে ক্লাস এইট পাশে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 20,000/- টাকা | Post Dept 8 Pass Recruitment

ডাক বিভাগ তথা পোস্ট ডিপার্টমেন্টের তরফে জারি হয়েছে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি। যেসকল চাকরি প্রার্থীরা দীর্ঘদিন ধরে ন্যুনতম এবং খুবই সামান্য শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে এখানে। ন্যুনতম অষ্টম শ্রেণি পাশ যোগ্যতার এমন একটি দুর্দান্ত চাকরি হাতছাড়া না করতে এখনই জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি।

Post Dept 8 Pass Recruitment
নিয়োগকারী সংস্থা: ভারত সরকারের তত্ত্বাবধানে ডাক বিভাগ তথা ডিপার্টমেন্ট অফ পোস্ট (Department of Posts) এর তরফে এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে।
পদের নাম: একই সঙ্গে প্রধান চার ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে পোস্ট অফিসের এই নিয়োগে। যথা, 
মোটর ভেহিকেল মেকানিক
মোটর ভেহিকেল ইলেকট্রিশিয়ান
পেইন্টার
টায়ারম্যান
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম অষ্টম শ্রেণি তথা ক্লাস এইট পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 30 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 19,900/- টাকা। বেতন সর্বোচ্চ 63,200/- টাকা অব্দি হতে পারে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে আবেদন জমা করে আবেদন জানাতে হবে।
1. সবার প্রথমে নিম্নে প্রদত্ত লিংক থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করে বের করে নিন।
2. নিজের যাবতীয় গুরুত্বপূর্ণ সকল প্রকার তথ্য দিয়ে আবেদনপত্রটি ভালো করে পূরণ করে ফেলুন।
3. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, ক্যাটাগরি, ইমেল আইডি ইত্যাদি তথ্য দেবেন।
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন ফর্মে। সঙ্গে ফর্মের মধ্যে একটি সিগনেচার করুন নিজের।
5. সবার শেষে যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সমেত এগুলি সব একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পাঠিয়ে দিন।
আবেদনের সময়সীমা: আগামী 05/08/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিংক দেওয়া হয়েছে, সেখানেই নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORMAT: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment