পোস্ট অফিসে মাধ্যমিক পাশে গ্রুপ সি কর্মী নিয়োগ, বেতন 20,000 টাকা | Post Office Group-C Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে ভালো এক নিয়োগের সুখবর। এবার পোস্ট অফিসের তরফে জারি হলো নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে যেসকল চাকরি প্রার্থী দীর্ঘ দিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তারা একদম সঠিক জায়গায় এসেছেন। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় আপনিও চাইলে জানাতে পারবেন আবেদন। নিচে বিস্তারিত আলোচনা করা হলো, জানতে আমাদের সঙ্গে থাকুন।

Post Office Group-C Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও পদ: ভারতীয় ডাক তথা Department of Posts এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে এখানে গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (Post Office Group-C Recruitment 2023) করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই জানাতে পারবেন আবেদন। সঙ্গে সংশ্লিষ্ট পদে কিছু যোগ্যতা ও অভিজ্ঞতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই। বয়সের ঊর্ধ্ব সীমা 56 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: নিয়োগের পর পরই কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 19,900/- টাকা। এই বেতন সর্বোচ্চ 63,200/- টাকা অব্দি হতে পারে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে। সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল থেকে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে বের করে নিন।
নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে এটি পূরণ কে ফেলুন। সব শেষে যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে এর সঙ্গে যুক্ত করে খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
আবেদনের সময়সীমা: নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ার দেড় মাসের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে গত 31 মার্চ, 2023 তারিখে বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। অর্থাৎ এখনও জানাতে পারবেন আবেদন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করা দেখে নিন। সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment