বিরাট খবর! উঠেছে ১৬,৫০০ নিয়োগের স্থগিতাদেশ, আগামী ৩ সপ্তাহের মধ্যে ফের নিয়োগ…

বিরাট খবর! উঠেছে ১৬,৫০০ নিয়োগের স্থগিতাদেশ, আগামী ৩ সপ্তাহের মধ্যে ফের নিয়োগ…

খবর সম্প্রীতি, ডিজিটাল ডেস্ক: বর্তমানে জল্পনা তুঙ্গে ২০১৪ প্রাথমিক টেট -এর ১৬,৫০০ নিয়োগ নিয়ে। আজ সরকার পক্ষ তথা পর্ষদের দাবি অনুযায়ী ডিভিশন বেঞ্চে ওঠে মামলা। ফলস্বরূপ উঠে গিয়েছে নিয়োগ থেকে স্থগিতাদেশ এবং আগামী ৩ সপ্তাহের মধ্যে ফের মেধাতালিকা তৈরি করে জমা দেওয়ার নির্দেশ দিল আদালত।

সুদীর্ঘ ৬-৭ বছর পর পুনরায় নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছিল, যার ফলে লিখিত পরীক্ষায় পাশ করা চাকরিপ্রার্থীদের নিয়ে এক বিরাট মেরিট লিস্ট প্রকাশ করে পর্ষদ। কিন্তু ইন্টারভিউ তথা নিয়োগ চলাকালীন নজরে আসে ঘোর অনিয়ম ও দুর্নীতি যার বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হয় কিছু চাকরি প্রার্থী, তারা আদালতের দ্বারস্থ হয় এবং উপযুক্ত প্রমাণ পেয়ে হাই কোর্টের সিঙ্গেল বেঞ্চ থেকে সরাসরি স্টে অর্ডার জারি করা হয় নিয়োগে। অন্যদিকে চুপ ছিল না সরকার পক্ষ। পর্ষদ তথা সরকার সিঙ্গেল বেঞ্চ -এর রায়কে চ্যালেঞ্জ করে যায় ডিভিশন বেঞ্চে।



গতকাল মামলার রেজিস্ট্রেশন হয়ে আজ রায় দিল ডিভিশন বেঞ্চ তথা মহামান্য আদালত। সরস্বতী পুজোর আগের দিন রাতে ১৬,৫০০ এর মধ্যে ১৫,২৮৪ জনের মেরিট লিস্ট প্রকাশ করা হয়েছিল। তবে নিয়োগে দুর্নীতির ছাপ চোখে আসতে সোমবার রাজর্ষি ভরদ্বাজ -এর সিঙ্গেল বেঞ্চ -এর নির্দেশনায় মহামান্য আদালত স্টে অর্ডার জারি করে নিয়োগে। তবে আজ কিছুটা হলেও পাল্লা ভারী সরকার পক্ষের। আগামী ৩ সপ্তাহের মধ্যে আদৌ কতটা সফলভাবে মেধা তালিকা তৈরি হবে সেটা দেখার বিষয় সঙ্গে নিয়োগ প্রক্রিয়া আবার কবে শুরু হবে তা বলা যাচ্ছে না। তার ওপর বিধানসভা নির্বাচন মাথার ওপর, ফলে এক প্রকার সংশয় মনের মধ্যে থেকেই যাচ্ছে নিয়োগ প্রক্রিয়া নিয়ে।

Leave a comment