মাধ্যমিক পাশে ব্লকে ব্লকে ইন্টারভিউয়ের মাধ্যমে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB 10 Pass Health Worker Recruitment 2023

পশ্চিমবঙ্গে স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে যারা ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং সমস্যায় জর্জরিত তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে, এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় আপনারা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সব থেকে বড় কথা হলো, কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করে দেওয়া হবে। আরো বিস্তারিত জানতে আমাদের সঙ্গে থাকুন।

WB Health Worker Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে এসডিও অফিসের অধীনে বিভিন্ন ব্লকে নেওয়া হবে কর্মী। এক্ষেত্রে সামাজিক স্বাস্থ্য কর্মী পদে কর্মীদের নিযুক্ত করা হবে।
আবেদন পদ্ধতি: সবার প্রথমে জেনে নেওয়া যাক আবেদন পদ্ধতি সম্পর্কে। মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জমা করে আবেদন জানাতে পারবেন।
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্মের ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হলো নিচে, সেটি ডাউনলোড করে সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. তারপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো ভালো করে যত্ন সহকারে পূরণ করে ফেলুন এটি।
4. সেক্ষেত্রে এখানে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
5. অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন নিয়োগের যাবতীয় আপডেট ভবিষ্যতে পেতে।
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন ফর্মে সঙ্গে ফর্মের মধ্যে নিজের সিগনেচার করে দেবেন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট বিশেষ করে
3. মাধ্যমিক পাশের মার্কশিট এবং সার্টিফিকেট
4. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
8. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই আপনি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে উচ্চ শিক্ষিত রাও সমানভাবে যোগ্য বলে বিবেচিত হবেন আবেদন করার ক্ষেত্রে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়স হতে হবে 30-40 বছর বয়সের মধ্যে। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের ক্ষেত্রে 22-40 বছর বয়সের মধ্যে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
অন্যান্য যোগ্যতা: শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা ছাড়াও প্রার্থীদের সংশ্লিষ্ট জেলা বিডিও অফিস এলাকা তথা ব্লকের স্থায়ী বাসিন্দা হতে হবে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে যে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো পরীক্ষা নেওয়া হচ্ছে না। আবেদন জমা পড়ার সঙ্গে সঙ্গে প্রার্থীদের বাড়ি বাড়ি কল লেটার পাঠিয়ে দেওয়া হবে।
প্রার্থীরা ডাক পাবেন ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে নম্বর প্রদান করা হবে। সঙ্গে শিক্ষাগত যোগ্যতা তথা মাধ্যমিকের নম্বরের ওপর ভিত্তি করে নম্বর প্রদান করা হবে প্রার্থীদের।
সবার শেষে প্রার্থীদের সার্বিক পারফরম্যান্স এর ভিত্তিতে এবং মোট প্রাপ্ত নম্বরের ভিত্তিতে গড়ে তোলা হবে মেরিট লিস্ট। এবং এই মেরিট লিস্ট তথা মেধা তালিকা ধরেই প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করে দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 20/03/2023 তারিখের মধ্যে আবেদন জমা করতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে সেখানেই নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম পেয়ে যাবেন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র পাঠানোর ঠিকানা উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment