মাসিক উচ্চ বেতনে পশ্চিমবঙ্গে নবান্নের তরফে কর্মী নিয়োগ, আবেদন করুন আপনিও | Nabanna Recruitment 2022 West Bengal

আপনি কি পশ্চিমবঙ্গের একজন চাকরি প্রার্থী হয়ে চাকরির খোঁজে রয়েছেন? কিংবা অনেক পড়াশোনা করে দীর্ঘ দিন যাবৎ সরকারি চাকরির খোঁজে থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে এবার নবান্নের তরফে এক বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে।মাসিক সুউচ্চ বেতনের এই চাকরিতে বিভিন্ন পদে নেওয়া হচ্ছে কর্মী। আপনি রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন। নিচে আরো বিস্তারিত খুঁটিনাটি জেনে করে ফেলুন আবেদন। 

WB Nabanna Recruitment 2022
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করবেন।
2. যাইহোক, এই আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হলো নিচে, ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. তারপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে যত্ন সহকারে পূরণ করুন এই ফর্ম।
4. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন। 
5. যে পদের জন্য আবেদন করছেন সেই পদের নাম, যোগাযোগের জন্য মোবাইল নম্বর এবং ইমেল আইডি ইত্যাদি তথ্য দিন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Government of West Bengal) এর তত্ত্বাবধানে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। এর মধ্য দিয়ে রাজ্যে হোম অ্যান্ড হিল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট এর অধীনে এবং নবান্নের তরফে কর্মী নিযুক্ত করা হবে।
নিচে পদ অনুযায়ী বিস্তারিত খুঁটিনাটি তুলে ধরা হলো। শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, মাসিক বেতন ইত্যাদি আরো তথ্য দেওয়া হয়েছে, দেখে নিন।
পদের নাম – কন্ট্রাকচুয়াল কনসালট্যান্ট
শিক্ষাগত যোগ্যতা: মাস্টার ডিগ্রি কিংবা MBA/MPA/MPP করে থাকতে হবে যেকোনো স্বীকৃত সংস্থা থেকে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বয়েসের সর্বোচ্চ সীমা ধরা হয়েছে 36 বছর। এই বয়সের নিচে মোটামুটি প্রাপ্ত বয়স্ক যেকেউ আবেদন জানাতে পারেন।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে কর্মীদের। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 1,25,000/- টাকা।
পদের নাম – কন্ট্রাকচুয়াল জুনিয়র কনসালট্যান্ট
শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রেও আপনাকে মাস্টার ডিগ্রি কিংবা MBA/MPA/MPP করে থাকতে হবে যেকোনো স্বীকৃত সংস্থা থেকে।
প্রার্থীর বয়সসীমা: এখানেও বয়সের ঊর্ধ্বসীমা 36 বছর ধরা হয়েছে। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ প্রাপ্ত বয়স্ক যারা উক্ত শিক্ষাগত যোগ্যতার অধিকারী তারা আবেদন জানাতে পারেন।
মাসিক বেতন: কর্মীদের এক্ষেত্রেও উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে। কর্মী পিছু মাসিক গড় বেতন 75,000/- টাকা।
বয়সে ছাড়: যাইহোক দু ধরনের পদের ক্ষেত্রেই বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে আবেদনের ক্ষেত্রে। SC/ST দের 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের 3 বছরের ছাড় দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 28/11/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরে দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন। এবং নিচে আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে, দেখে নিন।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: Deputy Secretary, GE Branch, Home and Hill Affairs Department, Government of West Bengal, Room No. 505, NABANNA, Shibpur, Howrah -711102
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র দেওয়া হয়েছে। যাইহোক, উক্ত পদ গুলিতে আবেদনের ক্ষেত্রে উপরে দেওয়া শিক্ষাগত যোগ্যতা ছাড়াও আরো কিছু অভিজ্ঞতা থাকতে হবে। এসব অফিসিয়াল নোটিফিকেশন এ দেখে নিতে পারবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment