রাজ্যের অস্থায়ী(VRP) কর্মীদের হুঁশিয়ার করলেন মুখ্যমন্ত্রী: “বেশি বারাবারি নয়, প্ল্যাকার্ড দেখিয়ে লাভ নেই”


নিজস্ব সংবাদদাতা: দাবি একটাই, যেটা আগে ছিল, এখনও বর্তমান, সেটি হলো চাকরিতে স্থায়ীকরণের। ফের আরও একবার এই দাবি নিয়ে আজ বনগাঁর গোপালনগরে রাজ্যের তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার প্রথম সারিতে থেকে তাঁর দৃষ্টি আকর্ষন করতে চেয়েছিলেন রাজ্যের অস্থায়ী কর্মী তথা VRP(Village Resource Person) -রা। দুর্ভাগ্যবশত তিনি তাদের ওপর প্রচন্ড রেগে গিয়ে সাংঘাতিক ধমক দিয়ে সভা নষ্ট করার অভিযোগ ছুড়ে দিলেন তাদের বিরুদ্ধে। যারা একদম প্রথম সারিতে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে ছিলেন তাদের দাবিদাওয়া নিয়ে প্রসঙ্গে সরাসরি বলে দিলেন, “আমাকে প্ল্যাকার্ড দেখিয়ে লাভ নেই।” তার মতে রাজনৈতিক সভায় এসে এভাবে তাাঁর সভা নষ্ট করার কোনো মানে হয় না। ইতিমধ্যে তাদের ২০ দিনের কর্মদিবস পাল্টে ৪০ দিন করা হয়েছে। এতেও মন ভরে না এদের। সারাক্ষণ শুধু চাই চাই। তার মতে, “যা দিয়েছি অনেক দিয়েছি, আর দেওয়া সম্ভব নয়।” কোনো দাবি থেকে থাকলে তাকে চিঠিতে দিতে হবে কিংবা দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে লিখিত দিতে হবে। যদি সম্ভব হয় তবে কাজ করা হবে।



এদিন সভা থেকে ক্ষুব্ধ মেজাজে কেন্দ্রের প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী জানান, কেন্দ্রে অনেক টাকা পড়ে রয়েছে রাজ্য সরকারের যা এখনও বকেয়া। তাই কথায় কোথায় এটা দাও ওটা দাও বলে কোনো লাভ নেই। সঙ্গে তিনি এও জানান যে অনেকে খুব বারাবারি করছে, এই বলে তাদের হুঁশিয়ারও করেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন জানান,” টাকা আসবে কোথা থেকে? যতটা পেরেছি করেছি, আমার জায়গায় একজন যদি এ কাজ করে দেখাতে পারে, আমি একদিনের মধ্যে আমার ইস্তফাপত্র পাঠিয়ে দেব।”

তিনি বলেন, কাউকে কোনো কাজ দিলে শুধু স্থায়ীকরণের জন্য উঠে পড়ে লেগেছেন সবাই। হাতে প্ল্যাকার্ড নিয়ে চার পাঁচজন সভার মাঝখানে চলে আসছেন সভা মাটি করতে। এরকম কার্যকলাপ বন্ধ করার হুমকি দেন তিনি।

Leave a comment