রাজ্য পৌরসভায় মাধ্যমিক পাশে Tax Collector কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি | WB Govt Recruitment 2022

খুব ভালো নিয়োগের সুখবর পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি চাকরি প্রার্থীদের জন্য। আপনি যদি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে দীর্ঘ দিন ধরে সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক স্থানে এসেছেন আপনি। রাজ্যে পৌরসভা তথা মিউনিসিপ্যাল কর্পোরেশন এ জারি হয়েছে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি। এখানে ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদন জমা করার মধ্য দিয়ে করা যাবে চাকরির জন্য আবেদন। তাই আর দেরি না করে জেনে নিন নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি, নিচে আলোচনা করা হলো।

WB Govt Job Recruitment 2022

পদের নাম:
রাজ্যের এই বিরাট সরকারি চাকরি (WB Govt Job 2022) এর মধ্য দিয়ে পৌরসভার নিয়োগে কমিশন বেসিস Tax Collector পদে কর্মী নেওয়া হবে। রাজ্যের স্থায়ী বাসিন্দা পুরুষ-মহিলা যেকেউ যেকোনো স্থান থেকে আবেদন জানাতে পারেন।
কীভাবে আবেদন জানাবেন?
রাজ্য সরকারের এই দুর্দান্ত সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) অফলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার আগে নিজের হাতে একটি BIO DATA তথা আবেদনপত্র বানিয়ে ফেলুন নিজের সকল প্রকার তথ্য দিয়ে। 
2. নিজের নাম থেকে শুরু করে, বাবা মায়ের স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন এখানে।
3. সঙ্গে অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন। নিয়োগের যাবতীয় সকল প্রকার আপডেট আপনাকে এর মাধ্যমেই পাঠানো হবে।
4. নিজের যাবতীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট এবং অন্যান্য কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই BIO DATA এর সঙ্গে যুক্ত করে দেবেন।
5. তারপর নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে একটি সিগনেচার করে দেবেন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে
2. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
3. অন্যান্য উচ্চ শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যদি থাকে
4. নিজের স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে
শিক্ষাগত যোগ্যতা:
এখানে আবেদন করতে চাইলে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। এবং সব থেকে বড় কথা হলো এই মাধ্যমিকে আপনাকে কমপক্ষে Second Division এ পাশ করে থাকতে হবে। বিশেষভাবে উল্লেখ্য যে, যাদের সাধারণ কম্পিউটার জ্ঞান থাকবে, তারা নিয়োগে বিশেষ অগ্রাধিকার পাবেন।
প্রার্থীর বয়সসীমা:
পৌরসভার কর্মী নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে চাইলে আপনার বয়স 01/01/2022 তারিখের হিসাব অনুযায়ী হতে হবে 18 বছর। এবং সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন:
কর্মীদের বেতন সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। তবে প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করার নিয়োগকারী সংস্থা তথা পৌরসভা সার্ভিস কমিশনের দ্বারা বেতন ঠিক করা হবে।
আবেদনের সময়সীমা:
এখানে চাকরির জন্য আবেদন জানাতে চাইলে আপনাকে আগামী 12/07/2022 তারিখের মধ্যে অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে। সেক্ষেত্রে পোস্ট অফিসের মাধ্যমে কিংবা নিজে গিয়ে ড্রপ বক্সে জমা করতে পারেন আবেদনপত্রটি।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই আবেদন পাঠানোর ঠিকানা উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment