রেল মন্ত্রক থেকে রেল বোর্ডে গ্রুপ-B কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 44,000 টাকা | Railway Recruitment 2023

সমগ্র সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ নিয়োগের সুখবর। এবার রেল মন্ত্রকের পক্ষ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। আপনি কি একজন সরকারি চাকরি প্রার্থী? অনেক পড়াশোনা করার পর দীর্ঘ দিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এখানে মূলত গ্রুপ বি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। সঙ্গে কর্মীদের উচ্চ হারে মাসিক বেতন দেওয়া হচ্ছে। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Railway Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: কেন্দ্র সরকারের তত্ত্বাবধানে Ministry of Railways তথা রেল মন্ত্রকের তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে রেলওয়ে বোর্ডের অধীনে নেওয়া হবে কর্মী।
পদের নাম: রেল মন্ত্রকের এই নিয়োগে মূলত Group B লেভেলের পদে কর্মী নেওয়া হবে। সেক্ষেত্রে বিশেষ করে যে পদে কর্মী নেওয়া হবে তার নাম হলো – অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার (Assistant Programmer)।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে B.E./ B.Tech করে থাকতে হবে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং কিংবা কম্পিউটার সাইন্স অথবা সংশ্লিষ্ট ক্ষেত্রে। অন্য আরো বিকল্প শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন জানাতে পারেন। সেক্ষেত্রে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই। সেক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 56 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন পাবেন কর্মীরা। নিয়োগের পর পরই কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 44,900/- টাকা থেকে শুরু হচ্ছে। বেতন সর্বোচ্চ 1,42,400/- টাকা অব্দি হতে পারে।
কীভাবে আবেদন করবেন: অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে। সেক্ষেত্রে পোস্ট অফিস এর মাধ্যমে পাঠাতে হবে আবেদনপত্র।
1. নিচে দেওয়া লিঙ্ক থেকে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম (Bio Data Proforma) ডাউনলোড করে বের করে নিন।
2. নিজের বিভিন্ন তথ্য দিয়ে যেমন, নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স ইত্যাদি তথ্য দিয়ে ভালো করে ফর্মটি পূরণ করুন।
3. এরপর যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স করে সই করে নিন এবং এর সঙ্গে যুক্ত করুন।
4. সবার শেষে ফর্মের মধ্যে সিগনেচার করুন এবং এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
যেসব ডকুমেন্ট প্রয়োজন: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই কাছে রাখবেন,
1. বয়েসের প্রমাণপত্র যেমন, মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট কিংবা অন্য যেকোনো প্রমাণপত্র
2. প্রার্থীর সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. নিজের স্থায়ী ঠিকানার প্রমাণপত্র তথা ফটো আইডি প্রুফ হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
5. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
আবেদনের সময়সীমা ও ঠিকানা: আগামী 30 এপ্রিল, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। আবেদন পাঠানোর ঠিকানা – Deputy Secretary (Admn.), Room No. 110-C Rail Bhawan, Raisina Road, New Delhi -110001
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে চান? তবে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment