সব অপেক্ষার অবসান, রাজ্যে ফুড এসআই পরীক্ষার আবেদন শুরু, যোগ্যতা মাধ্যমিক | West Bengal Food SI Apply Online

অবশেষে রাজ্যে সুদীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ফের ফুড সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। ইতিমধ্যে জানিয়ে দেওয়া হলো, কবে থেকে শুরু হচ্ছে অনলাইন আবেদন প্রক্রিয়া। সেক্ষেত্রে যারা ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হলো, রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আসুন তবে আর দেরি না করে জেনে নিই নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Food SI Apply Online
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গে পাবলিক সার্ভিস কমিশন তথা WBPSC এর তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে এখানে আবেদন করা যাবে।
পদ – ফুড সাব-ইন্সপেক্টর (Food SI)
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। পিএসসি এর অফিসিয়াল ওয়েবসাইট – ভিজিট করে নিন।
নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন। সেক্ষেত্রে নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিতে হবে।
অনলাইন ফর্ম ফিলাপ এর ক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি দিতে হবে। যাবতীয় ডকুমেন্ট যেমন, রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করতে হবে।
সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন। এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। তারপর প্রার্থীরা ডাক পাবেন ইন্টারভিউয়ের জন্য। সবার শেষে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 23 আগস্ট, 2023 তারিখ থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে। তবে এখনও আবেদনের শেষ তারিখ ঘোষণা করা হয়নি।
অফিসিয়াল নোটিফিকেশন যেখানে অনলাইন আবেদন শুরুর তারিখ উল্লেখ করা হয়েছে, সেটি নিচে দেওয়া হয়েছে।

WB Food SI Notice




OFFICIAL WEBSITE: wbpsc.gov.in


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE JOB NEWS: CLICK HERE 

Leave a comment