18,000 টাকা বেতনে রাজ্যে স্বাস্থ্য ক্ষেত্রে গ্রুপ সি সহায়ক পদে নিয়োগ, যোগ্যতা উচ্চমাধ্যমিক | WB Health Recruitment 2022

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ নিয়োগের সুখবর। এবার রাজ্যে স্বাস্থ্য বিভাগের তরফে এক বিশেষ নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে মূলত গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী। ইতিমধ্যে এর আগে রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে বেশ কয়েকটি নিয়োগ সম্পন্ন হয়েছিল। যাইহোক, এটি অন্যতম এক নিয়োগ। এখানে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে চাকরিতে অংশগ্রহণ করতে পারবেন। সব থেকে বড় কথা হলো এখানে নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না, প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করে দেওয়া হবে। আসুন তবে দেরি না করে জেনে নিই নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Health Recruitment 2022
শিক্ষাগত যোগ্যতা: স্বাস্থ্য বিভাগের এই নিয়োগ (WB Health Recruitment 2022) এ আবেদন করতে চাইলে আপনাকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে পদ সম্পর্কিত আরও কিছু যোগ্যতা থাকা প্রয়োজন। বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে দেখে নিতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন।
মাসিক বেতন: কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে এখানে। কর্মী পদে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 18,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: মূলত অনলাইনের খুব সহজেই আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের অনলাইনের আবেদনের লিংকে ক্লিক করুন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিতে হবে।
3. সেক্ষেত্রে নিজের যাবতীয় কিছু তথ্য যেমন নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সঙ্গে রাখবেন।
4. যাবতীয় কিছু একটা সঙ্গে ফটো এবং সিগনেচার আপলোড করতে বললে সেগুলি এক এক করে আপলোড করে দেবেন।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করে আবেদনের কাগজটি প্রিন্ট আউট সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: রাজ্য স্বাস্থ্য বিভাগ তথা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে নেওয়া হচ্ছে কর্মী মূলত জেলা লেভেলে। এর মধ্য দিয়ে গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022) করা হবে। বিশেষত সহায়ক তথা অফথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নেওয়া হবে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। বিশেষ কয়েকটি ধাপে সরাসরি কর্মীদের নিযুক্ত করে দেওয়া হবে।
1. সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর সবার প্রথমে সেগুলি স্ক্রিনিং তথা শর্ট লিস্টিং করে নেওয়া হবে।
2. সেক্ষেত্রে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা তথা অ্যাকাডেমিক মার্কস এর ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।
3. সবার শেষে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের সার্বিকভাবে যাচাই করে নিয়ে যোগ্য প্রার্থীদের বেছে কর্মী পদে নিয়োগ করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 9 নভেম্বর, 2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরে দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
অন্যান্য গুরুত্বপূর্ণ তারিখ সমূহ: আগামী 11 নভেম্বর, 2022 তারিখে ডকুমেন্ট ভেরিফিকেশন করা হবে। এবং আগামী 18 নভেম্বর, 2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment