30,000 শূন্যপদে পোস্ট অফিসে গ্রামীণ ডাক সেবক নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক | Post Office GDS Recruitment 2023

সকল চাকরি প্রার্থীদের জন্য এক বিরাট বড় নিয়োগের সুখবর। এবার রাজ্যজুড়ে পোস্ট অফিসে গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। অঢেল পরিমাণ শূন্যপদে নেওয়া হবে কর্মী যেখানে ন্যুনতম মাধ্যমিক পাশে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। বিস্তারিত জানতে সঙ্গে থাকুন।

Post Office GDS Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ পোস্ট তথা ডাক বিভাগের তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে বিভিন্ন রাজ্যজুড়ে বিভিন্ন পোস্ট অফিসে কর্মী নিয়োগ করা হবে। আপনি পশ্চিমবঙ্গ রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকলে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
পদের নাম: পোস্ট অফিসের এই নিয়োগ (Post Office Recruitment 2023) এ গ্রামীণ ডাক সেবক তথা GDS পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।
এর অধীনে আরো দুই ধরনের পদ রয়েছে যেখানে কর্মী নিয়োগ করা হবে। যথা, ব্র্যাঞ্চ পোস্ট মাস্টার (BPM) এবং অ্যাসিস্ট্যান্ট ব্র্যাঞ্চ পোস্ট মাস্টার (ABPM)।
মোট শূন্যপদ: একই সঙ্গে অঢেল পরিমাণ শূন্যপদে নেওয়া হচ্ছে পোস্ট অফিসের কর্মী। আপাতত সব মিলিয়ে 30,041 টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: ন্যুনতম 18 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। যেমন, SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: ব্র্যাঞ্চ পোস্ট মাস্টার (BPM) কর্মীদের মাসিক বেতন 12,000/- থেকে 29,380/- টাকা। অন্যদিকে, অ্যাসিস্ট্যান্ট ব্র্যাঞ্চ পোস্ট মাস্টার (ABPM) কর্মীদের মাসিক বেতন 10,000/- থেকে 24,470/- টাকা।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।
অনলাইন আবেদনের লিংকে ক্লিক করুন এবং নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন এবং ফর্ম ফিলাপ করে নিন।
অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন। 
নিজের যাবতীয় তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, ক্যাটাগরি ইত্যাদি তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন।
নিজের যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সঙ্গে রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করে দিন।
সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদনের সময়সীমা: আগামী 23/08/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে যাবতীয় লিংক প্রদান করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


VACANCY DETAILS: CLICK HERE 


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment