40,000 টাকা বেতনে বিশ্বভারতী শান্তিনিকেতনে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি | Visva Bharati Recruitment 2023

পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ। এবার রাজ্যে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় এর তরফে নেওয়া হচ্ছে কর্মী। এক্ষেত্রে আপনিও চাইলে খুব সহজেই এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন। রাজ্যের স্থায়ী বাসিন্দা হয়ে অনেক পড়াশোনা করার পর আপনি যদি চাকরির সন্ধানে থেকে থাকেন তবে এটি পড়ে দেখতে পারেন। ইমেল এর মাধ্যমে খুবই সহজে আবেদন জানাতে পারেন। কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে এখানে। আসুন জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

Visva-Bharati Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের শান্তিনিকেতনে অবস্থিত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় এর তরফে জারি হয়ছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। বিশ্বভারতীতে কলা ভবনের বিনোদ বিহারী মুখার্জি আর্কাইভ অ্যান্ড রিসার্চ সেন্টার এর তরফে নেওয়া হবে কর্মী।
পদের নাম – ফটো অফিসার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে তথা ফটোগ্রাফিতে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকলে করতে পারবেন আবেদন।
প্রার্থীর বয়সসীমা: বয়েসের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই। বয়সের ঊর্ধ্ব সীমা 40 বছর রাখা হয়েছে। অর্থাৎ, এই বয়সের নিচে মোটামুটি যেকেউ আবেদন যোগ্য।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে কর্মীদের। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 40,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
দেখে নিন আবেদন পদ্ধতি: ইমেলের মাধ্যমে আবেদন জমা করতে হবে। সেক্ষেত্রে সবার প্রথমে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে একটি বায়ো ডেটা তথা আবেদনপত্র বানিয়ে ফেলুন।
নিজের নাম থেকে শুরু করে নিজের অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস দেবেন। সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন।
যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট ইত্যাদি জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করুন। সবার শেষে এগুলি সব ফটো কিংবা স্ক্যান করে পিডিএফ আকারে তা নির্দিষ্ট ইমেল ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের বেশ কিছু ডকুমেন্ট কাছে রাখবেন। এগুলি নিচে উল্লেখ করা হয়েছে।
1. নিজের সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট 
2. নিজের বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
3. নিজের কাস্ট সার্টিফিকেট যদি থাকে
4. ফটো আইডি প্রুফ তথা স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
5. নিজের বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
আবেদনের সময়সীমা ও ইমেল ঠিকানা: আগামী 06 এপ্রিল, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে এই ইমেল আইডি – hodhoa.kb@gmail.com তে আবেদনপত্র পাঠিয়ে দিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আপডেট সবার আগে পেতে চান? তবে এখনি যুক্ত হয়ে চান আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment