5000 শূন্যপদে এয়ারলাইন দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, যোগ্যতা উচ্চমাধ্যমিক | Air India Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ নিয়োগের সুখবর। এবার এয়ারলাইন দপ্তরে নেওয়া হচ্ছে কর্মী। ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে আপনারা যারা ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। এখানে একই সঙ্গে অসংখ্য শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের বিশেষ বিশেষত্ব হলো, সারা রাজ্য তথা জেলা প্রান্ত থেকে যেকেউ এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন।

Air India Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: দেশের সর্ববৃহৎ এবং বিখ্যাত বিমান পরিষেবা প্রদানকারী সংস্থা তথা এয়ারলাইন সংস্থা Air India এর তরফে কর্মী নেওয়া হবে।
পদের নাম ও শূন্যপদ: এখানে অসংখ্য শূন্যপদে নেওয়া হবে কর্মী। সর্বমোট 5100 শূন্যপদে নেওয়া হবে কর্মী। এর মধ্যে 4200 শূন্যপদে নেওয়া হবে বিমান কেবিন ক্রু কর্মী এবং বাকি 900 শূন্যপদে নেওয়া হবে পাইলট।
শিক্ষাগত যোগ্যতা: কেবিন ক্রু পদের জন্য আবেদন করতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে কমপক্ষে 60% মার্কস পেতে হবে পরীক্ষায়।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 27 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক সর্বনিম্ন বেতন 15,000/- টাকা। এবং এই বেতন সর্বোচ্চ 36,630/- টাকা অব্দি হতে পারে।
Air India আগাগোড়াই দেশের সব চেয়ে বিখ্যাত এয়ারলাইন তথা বিমান পরিষেবা প্রদানকারী সংস্থা। এবং এর তত্ত্বাবধায়ক হলেন দেশের বিখ্যাত ব্যবসায়ী রতন টাটা। এবার কেন্দ্রীয় সরকার এবং রতন টাটা এর তত্ত্বাবধানে এই এয়ার ইন্ডিয়া কে আরো বেশি সুসজ্জিত করে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে।
ফলস্বরূপ দেশ জুড়ে 470 টি নতুন বিমান তথা এরোপ্লেন কেনা হচ্ছে। এই বিমানের যাবতীয় কাজ পরিচালনা করতে প্রয়োজন নানান কর্মীদের। তাই এই নতুন এয়ারলাইন সংস্থা তে এত পরিমাণ কর্মী নিয়োগ করা হচ্ছে। 
এখনো পর্যন্ত অফিসিয়ালি নিয়োগের জন্য আবেদন শুরু হয়নি। আগামী কয়েক দিনের মধ্যেই নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে।
OFFICIAL WEBSITE: CLICK HERE


ভবিষ্যতে এই চাকরির আরো আপডেট পেতে চান? কিংবা আরো অনেক নতুন নতুন নিয়োগের আপডেট পেতে চাইলে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।

TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE JOB NEWS: CLICK HERE 

Leave a comment