5000 শূন্যপদে রাজ্যজুড়ে সেন্ট্রাল ব্যাংকে বিরাট নিয়োগ, মাসে 15,000 টাকা | Central Bank of India Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য বিশেষ নিয়োগের সুখবর। এবার সেন্ট্রাল ব্যাংকের তরফে অসংখ্য শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। আপনারা যারা সুদীর্ঘ দিন ধরে অনেক পড়াশোনা করে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ এটি। একই সঙ্গে 5 হাজার শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের বিশেষ বিশেষত্ব হলো, যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে ভুলবেন। আরো বিস্তারিত খুঁটিনাটি জানতে আমাদের সঙ্গে থাকুন।

Central Bank of India Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও নিয়োগ স্থান: দেশের অন্যতম বিখ্যাত এবং জনপ্রিয় ব্যাংক তথা সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ার তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি (Central Bank of India Recruitment 2023)। সেক্ষেত্রে বিভিন্ন রাজ্যের পাশাপাশি যেকোনো জেলা প্রান্ত আবেদন করতে পারবেন যেকেউ।
শূন্যপদের সংখ্যা: একই সঙ্গে প্রচুর পরিমাণে শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে সব মিলিয়ে 5,000 শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকলেই আপনি সেন্ট্রাল ব্যাংক এর নিয়োগ (CBI Recruitment 2023) এ আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 20 বছর। সর্বোচ্চ 28 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। 
বয়সে ছাড়: রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। সেক্ষেত্রে SC/ST প্রার্থীরা বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীরা বয়সে 3 বছরের ছাড় পাবেন।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করে নিন।
নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিতে হবে। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং একটি ইমেল আইডি সঙ্গে রাখবেন। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
6. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
আবেদনের সময়সীমা: আগামী 3 এপ্রিল, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন সহ যাবতীয় লিঙ্ক দেওয়া হয়েছে।
এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, প্রার্থীদের প্রাথমিকভাবে অ্যাপ্রেন্টিস পদে নিযুক্ত করা হবে। তাদের প্রশিক্ষণ ও ট্রেনিং এর মাধ্যমে প্রথমে ভালো করে দক্ষ করে তোলা হবে।
এই ট্রেনিং চলাকালীন প্রার্থীদের ভালো অঙ্কের টাকা স্টাইপেন্ড আকারে দেওয়া হবে। সেক্ষেত্রে মাসে সর্বোচ্চ 15,000/- টাকা অব্দি দেওয়া হবে প্রার্থীদের।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment