25500 টাকা বেতন, মাধ্যমিক পাশে সরকারি ক্ষেত্রে বিভিন্ন প্রকার Group-C কর্মী নিয়োগ | Govt Job Recruitment 2022

সুদীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে নানান জল্পনার পর এক বিরাট ও দুর্দান্ত নিয়োগের সুখবর রাজ্যের সমগ্র সরকারি চাকরি প্রার্থীদের জন্য। আপনি যদি দীর্ঘ দিন ধরে তীর্থের কাকের মতো একটি সরকারি চাকরির অপেক্ষায় থেকে থাকেন এবং চাকরির খোঁজে খোঁজে দিশেহারা হয়ে বেকার সমস্যায় জর্জরিত, তবে একদম সঠিক স্থানে এসেছেন। এক বিরাট সরকারি ক্ষেত্রে বেশ কয়েক ধরনের গ্রুপ সি পদে কর্মী নিয়োগ (Govt Group-C Recruitment 2022) করা হচ্ছে। রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে এই চাকরিতে আবেদন করতে পারবেন। সব থেকে বড় কথা হলো, ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন আপনি। তাই আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

BARC Group-C Recruitment 2022

নিয়োগকারী সংস্থা:
Bhabha Atomic Research Centre তথা BARC এর পক্ষ থেকে এই নিয়োগের আয়োজন করা হয়েছে। এখানে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে যেকোনো প্রার্থী চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
পদের নাম:
এই সরকারি চাকরির নিয়োগ (Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে বেশ কয়েক ধরনের গ্রুপ সি পদে নেওয়া হচ্ছে কর্মী। এর মধ্যে বিশেষভাবে স্টেনোগ্রাফার, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট, ড্রাইভার ইত্যাদি নানান পদে কর্মীদের নিযুক্ত করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
এই সরকারি নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হলো, আপনি যদি এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে চান তবে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই এখানে আপনি আবেদন করতে পারবেন। 
সেক্ষেত্রে স্টেনোগ্রাফার পদে আবেদনের জন্য আপনার টাইপিং যোগ্যতা থাকা দরকার। এবং ড্রাইভার পদে আবেদনের ক্ষেত্রে একটি বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে এবং ড্রাইভিং এর অভিজ্ঞতা থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা:
চাকরির জন্য আবেদন করতে চাইলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। এবং এখানে সর্বোচ্চ 27 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারেন। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন:
প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করার পর ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে এখানে। সর্বোচ্চ গ্রুপ সি পদ তথা স্টেনোগ্রাফার পদের ক্ষেত্রে মাসিক বেতন 25,500/- টাকা। ড্রাইভার পদের ক্ষেত্রে 19,900/- টাকা এবং ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে বেতন 18,000/- টাকা থেকে শুরু হচ্ছে। 
আবেদন পদ্ধতি:
আপনি যদি এখানে নিয়োগের জন্য অংশগ্রহণ করতে চান তবে নিম্নলিখিত কয়েকটি ধাপের মধ্য দিয়ে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন,
1. এই গ্রুপ সি পদের নিয়োগে আপনি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। অনলাইন আবেদন এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে।
2. যাইহোক, লিংকে ক্লিক করার পর আপনাকে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করে নিতে হবে।
3. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
4. সঙ্গে অবশ্যই মনে করে নিজের একটি বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি প্রদান করুন। নিয়োগের সকল আপডেট এর মাধ্যমেই পাঠানো হবে আপনাকে।
5. তারপর নিজের গুরুত্বপূর্ণ যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে ফটো এবং সিগনেচার আপলোড করে দেবেন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করার পর আবেদন এর কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখতে হবে,
1.মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
3. মাধ্যমিক পাশের মার্কশিট এবং সার্টিফিকেট
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. ড্রাইভিং লাইসেন্স যদি থাকে
8. কম্পিউটার সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
প্রার্থীদের সাধারণ কয়েকটি ধাপের মধ্য দিয়ে এখানে কর্মী পদে নিযুক্ত করা হবে। আবেদন জমা পড়ার পর তাদের সবার আগে ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। এরপর প্রার্থীরা সংশ্লিষ্ট পদের স্কিল টেস্ট এর জন্য ডাক পাবেন। সবার শেষে সাধারণ ইন্টারভিউ এর জন্য ডেকে পার্সোনালিটি যাচাই করার পর প্রার্থীদের প্রাপ্ত সকল নম্বর যোগ করে নম্বরের ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করে তার ভিত্তিতে হবে নিয়োগ।
আবেদনের সময়সীমা:
এখানে এই সরকারি বিভিন্ন গ্রুপ সি পদের নিয়োগ (Govt Group-C Recruitment 2022) এর জন্য আবেদন জানতে পারবেন আগামী 31/07/2022 তারিখের মধ্যে। সেক্ষেত্রে নিচে অনলাইন আবেদনের লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE / OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের এরকম আরো নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে চাইলে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment