পিএসসি এর পক্ষ থেকে রাজ্য শ্রম দপ্তরে অসংখ্য গ্রুপ সি কর্মী নিয়োগ, বেতন 35800 টাকা | WB Govt Job 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য খুব ভালো নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। রাজ্যে পাবলিক সার্ভিস কমিশন তথা পিএসসি এর মাধ্যমে একটি অসাধারণ নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো। এখানে স্থায়ী ভাবে অসংখ্য গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022) করা হচ্ছে। পিএসসি এর হাত ধরে রাজ্যের শ্রম দপ্তরে মূলত করা হবে কর্মী নিয়োগ। রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে আপনি এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। ভালো কোনো নিয়োগের অভাবে সারা রাজ্যজুড়ে দিনের পর দিন বেড়ে চলেছে বেকার সমস্যা। তাই এমন কঠিন পরিস্থিতিকে রাজ্যের এমন একটি বিরাট ও দুর্দান্ত নিয়োগের সুযোগ হাতছাড়া না করতে এখনি দেখে নিন বিস্তারিত খুঁটিনাটি, নিচে আলোচনা করা হলো।

West Bengal Govt Jobs Recruitment 2022

নিয়োগকারী সংস্থা ও নিয়োগস্থান:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Govt of West Bengal) এর তত্ত্বাবধানে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) এর পক্ষ থেকে আয়োজন করা হয়েছে এই নিয়োগের। এই পিএসসি এর মধ্য দিয়ে রাজ্যের শ্রম দপ্তরে তথা বিভাগে নেওয়া হচ্ছে কর্মী। এখানে রাজ্যের 23 জেলা থেকে যেকোনো প্রার্থী করতে পারবেন চাকরির জন্য আবেদন।
পদের নাম:
পিএসসি এর দ্বারা সংগঠিত রাজ্যের এই শ্রম বিভাগের নিয়োগে বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। তার মধ্যে এখানে বিশেষ করে গ্রুপ সি লেভেলের কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022) করে হবে। সঙ্গে আরো কিছু উচ্চ লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী।
প্রার্থীর বয়সসীমা:
পিএসসি এর এই শ্রম দপ্তরের কর্মী নিয়োগের ক্ষেত্রে আবেদনের জন্য বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই। মোটামুটি সব বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। বেশ কয়েক ধরনের পদে ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 55 কিংবা 50 ধরা হয়েছে। আবার কিছু কিছু পদের ক্ষেত্রে ঊর্ধ্বসীমা ধরা হয়েছে 36 বছর।
আবেদন পদ্ধতি:
অনলাইনের মাধ্যমে সাধারণ কয়েকটি ধাপের মধ্য দিয়ে খুব সহজেই আপনি এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন,
1. সেক্ষেত্রে সবার প্রথমে আপনাকে পিএসসি এর অফিসিয়াল ওয়েবসাইট এ ভিজিট করতে হবে।
2. সেখানে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে নিজের যাবতীয় নানান তথ্য দিয়ে।
3. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিয়ে দিতে হবে অনলাইন ফর্ম পূরণ করার সময়।
4. এখানে আপনি রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই মনে করে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন।
5. এই উক্ত মোবাইল নম্বর ও ইমেল আইডি তে আপনাকে আপনার Enrollment Number এবং পাসওয়ার্ড পাঠিয়ে দেওয়া হবে।
6. সেগুলি দিয়ে লগইন করে অনলাইন ফর্মটি আবার পূরণ করবেন। সেক্ষেত্রে পোস্ট প্রেফারেন্স, এক্সাম সেন্টার, ফটো ও সিগনেচার আপলোড ইত্যাদি করে সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. নিজের সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
মাসিক বেতন:
নিয়োগের সঙ্গে সঙ্গে মাসিক উচ্চ হারে বেতন দেওয়া হবে এখানে। সেক্ষেত্রে সর্বনিম্ন গ্রুপ সি পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 35,800/- টাকা থেকে শুরু হচ্ছে। সেক্ষেত্রে আরো উচ্চ পদের ক্ষেত্রে বেতন আরো বেশি থাকছে।
আবেদনের সময়সীমা:
রাজ্যের এই সুবিশাল সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে পিএসসি এর শ্রম দপ্তরের চাকরিতে আবেদন জানাতে চাইলে আপনি আগামী 01/08/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে পিএসসি এর অফিসিয়াল আবেদনের লিংকে গিয়ে আবেদন জানাতে হবে আপনাকে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE

Leave a comment