মাধ্যমিক পাশে রাজ্যজুড়ে 15 প্রকার গ্রুপ সি, গ্রুপ ডি, MTS কর্মী নিয়োগ, বেতন 29000 টাকা | Govt Job Recruitment 2022

রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের জন্য এক অসাধারন ও দুর্দান্ত নিয়োগের সুখবর। রজ্যুজুরে এবার বিভিন্ন প্রকার পদে নেওয়া হচ্ছে কর্মী। এখানে একই সঙ্গে 15 ধরনের গ্রুপ সি, গ্রুপ ডি ও MTS পদে কর্মী নিয়োগ করা হবে। সব থেকে বড় কথা হলো এখানে এই নিয়োগে রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী আবেদন জানাতে পারবেন চাকরির জন্য এবং আপনি শুধুমাত্র মাধ্যমিক পাশ করে থাকলেই এখানে নিয়োগের ক্ষেত্রে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। নিচে এই নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি তুলে ধরা হলো, এখনই দেখে করে ফেলুন আবেদন।

WB Govt Job Recruitment 2022

পদের নাম:
সরকারি চাকরির এই নিয়োগ (Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আপাতত সর্বমোট 15 ধরনের পদে এখানে কর্মী নেওয়া হচ্ছে। এদের মধ্যে গ্রুপ সি কর্মী নিয়োগ (Govt Group-C Recruitment 2022), গ্রুপ ডি কর্মী নিয়োগ (Govt Group-D Recruitment 2022) ও মাল্টি টাস্কিং স্টাফ কর্মী নিয়োগ (MTS Recruitment 2022) ইত্যাদি নিয়োগ করা হচ্ছে এখানে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি এই সুবিশাল গ্রুপ ডি ও MTS পদের চাকরির জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে উচ্চমাধ্যমিক পাশ করে থাকলে আরো কিছু পদের জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা:
সরকারি চাকরির এই নিয়োগের জন্য আবেদন জানাতে চাইলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। এবং সর্বোচ্চ 27 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন:
প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করার পর মাসিক উচ্চ হারে বেতন দেওয়া হবে। যদিও পদ অনুযায়ী বেতন ভিন্ন থাকছে। সর্বোচ্চ পদের ক্ষেত্রে সর্বনিম্ন মাসিক বেতন 29,200/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন প্রক্রিয়া:
অফলাইনের মাধ্যমে খুব সহজেই আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে নিন।
2. নিচে আবেদনপত্র ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, যাইহোক এটি একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. তারপর নিজের যাবতীয় সকল তথ্য দিয়ে পূরণ করুন এটি।
4. নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স জেন্ডার, ঠিকানা ইত্যাদি নানান তথ্য দিতে হবে এখানে।
5. নিজের যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে যুক্ত করুন এর সঙ্গে। এবং একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে একটি সিগনেচার করে দেবেন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
3. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
4. নিজের কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
5. নিজের কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
সাধারণ কয়েকটি ধাপের মধ্য দিয়ে এখানে প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করা হবে। প্রার্থীদের সাধারণ লিখিত পরীক্ষার জন্য ডেকে নিউ হবে প্রথমে। তারপর তাদের স্কিল টেস্ট নিয়ে সবার শেষে প্রার্থীদের নিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করে নেওয়া হবে। সবার শেষে মেরিট লিস্ট অনুযায়ী প্রার্থীদের সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে
আবেদনের সময়সীমা:
এখানে যদি চাকরির জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে আগামী 19/07/2022 তারিখে চাকরির জন্য আবেদন পত্র জমা করতে হবে এখানে। স্পীড পোস্ট কিংবা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে আবেদন পাঠাতে পারবেন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। এর মধ্যেই নিয়োগের আবেদনপত্র (Application Form) ও আবেদনপত্র পাঠানোর ঠিকানা উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE 


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment