অষ্টম পাশে জেলায় জেলায় ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ ডি নিয়োগ, বেতন 16200 টাকা | WB Group-D Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। রাজ্যে এবার সরকারি ক্ষেত্রে নিয়োগ করা হবে গ্রুপ ডি কর্মী (WB Group-D Recruitment 2022)। আপনি রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকেই এখানে সরাসরি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের ক্ষেত্রে সমানভাবে যোগ্য বলে বিবেচিত হবেন। সব থেকে বড় কথা হলো, ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং কোনো রকম পরীক্ষা ছাড়াই একেবারে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।

WB Group-D Recruitment 2022

নিয়োগকারী সংস্থা ও পদের নাম:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের জেলায় জেলায় জেলা লেভেলে এই কর্মী নিয়োগ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের এই সুবিশাল সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে মূলত গ্রুপ ডি বিভাগে কর্মী নিয়োগ (WB Group-D Recruitment 2022) করা হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি রাজ্যের এই দুর্দান্ত গ্রুপ ডি পদের চাকরির জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে। সঙ্গে রাজ্যের উচ্চ শিক্ষিত চাকরি প্রার্থীরাও সমানভাবে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
প্রার্থীর বয়সসীমা:
এখানে চাকরির জন্য আবেদনের ক্ষেত্রে বয়সের তেমন কোনো বাঁধা সীমা নেই। ন্যুনতম 18 বছর বয়সে রাজ্যের যেকোনো প্রার্থী নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন। এবং সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
মাসিক বেতন:
চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মীদের উচ্চ হারে বেতন দেওয়া হবে। কর্মী পিছু মাসিক সর্বোচ্চ বেতন 16,200/- টাকা থাকবে সঙ্গে কর্মীদের নানান সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে। ভবিষ্যতে এই বেতন আরো বাড়ানো হতে পারে।
আবেদন প্রক্রিয়া:
নিম্নলিখিত কয়েকটি ধাপের মধ্য দিয়ে মূলত অনলাইনের মাধ্যমে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন,
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদনের লিংকে ক্লিক করবেন।
2. তারপর আপনাকে নিজের যাবতীয় নানান তথ্য দিয়ে ভালো করে রেজিট্রেশন করে নিতে হবে।
3. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি ইত্যাদি তথ্য দিয়ে ফর্ম পূরণ করুন।
4. এরপর নিজের যাবতীয় ডকুমেন্ট গুলি ভালো করে রিসাইজ করে এখানে আপলোড করবেন। সঙ্গে নিজের পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করতে হবে।
5. তারপর সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে নিজের আবেদনের কাজ সম্পন্ন করার পর আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. অষ্টম শ্রেণী পাশের মার্কশিট
3. অন্যান্য শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যদি থাকে
4. নিজের কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
6. ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
রাজ্যের এই সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এর মাধ্যমে এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো পরীক্ষা নেওয়া হচ্ছে না, প্রার্থীদের কয়েকটি ধাপের মধ্য দিয়ে সরাসরি নিয়োগ করা হবে এখানে,
1. সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর সেগুলি প্রথমে শর্ট লিস্টিং করে নেওয়া হবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে।
2. তারপর সিলেক্টেড প্রার্থীদের ডেকে নেওয়া হবে সরাসরি ইন্টারভিউয়ের জন্য। 
3. এখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
4. তারপর প্রার্থীদের পারফরম্যান্স এর ভিত্তিতে নম্বর প্রদান করে তার ভিত্তিতে তৈরি করা হবে একটি মেরিট লিস্ট তথা মেধা তালিকা।
5. সবার শেষে এই মেরিট লিস্ট অনুযায়ী প্রার্থীদের ডেকে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা:
আপনি যদি রাজ্যের এই অসাধারণ গ্রুপ ডি পদের নিয়োগ (WB Group-D Recruitment 2022) এর চাকরিতে আবেদন জানাতে চান, তবে আপনাকে আগামী 06/07/2022 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। 
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন। সঙ্গে নিচে নিয়োগে আবেদনের জন্য অনলাইন আবেদনের লিঙ্ক প্রদান করা হয়েছে।
 
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE 

Leave a comment