Big Breaking: প্রতি বছর নেওয়া হবে টেট ও SSC! শিক্ষক নিয়োগ নিয়ে আরও কী বললেন ব্রাত্য বসু…

Big Breaking: প্রতি বছর নেওয়া হবে টেট ও SSC! শিক্ষক নিয়োগ নিয়ে আরও কী বললেন ব্রাত্য বসু…



আপাতত রাজ্যে ডুমুরের ফুল শিক্ষক নিয়োগ প্রক্রিয়া এমনকি যত বারই নিয়োগ হতে গিয়েছে, হতে হতে মাঝপথে থমকে যেতে হয়েছে নিয়োগ প্রক্রিয়াকে। বিশেষত বাংলার শিক্ষক নিয়োগ নিয়ে চাকরিপ্রার্থীদের মধ্যে ক্ষোভের অন্ত নেই। এর মধ্যেই রাজ্যের নব নিযুক্ত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু -এর আজকের ঘোষণায় কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলবে রাজ্যের চাকরিপ্রার্থীরা। তিনি বলেছেন, এবার থেকে প্রতি বছর রাজ্যে নিয়ম করে নেওয়া হবে প্রাইমারি টেট এবং এসএসসি পরীক্ষা। ব্রাত্য বসু -এর কথা অনুযায়ী, “আমরা এবার থেকে রাজ্যে প্রতি বছর টেট এবং এসএসসি পরীক্ষার আয়োজন করবো। এবং সব থেকে বড় কথা হল স্বচ্ছতা মেনে হবে এই নিয়োগ।” এবং এ ব্যাপারে এমনকি সায় দিয়েছেন রাজ্যের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



উল্লেখ্য, বাম আমলে যদিও এসএসসি -এর মাধ্যমে রাজ্যের বিভিন্ন স্কুলে অঢেল শিক্ষক নিয়োগ, বিভিন্ন শিক্ষাকর্মী এবং আরও নানান ক্ষেত্রে নিয়োগ করা হলেও মূলত বর্তমান তৃণমূল আমলে অন্যান্য দিকের বিকাশ ঘটলেও থমকে গেছে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। তবুও কয়েকবার নিয়োগ হতে গেলেও মাঝপথে হোঁচট খেয়েছে বিভিন্ন কেসের বেড়াজালে আবদ্ধ হয়ে। এর ফলস্বরূপ হতাশায় ভুগছে রাজ্যের চাকরিপ্রার্থীরা।


তারা বিভিন্ন সময়ে নিয়োগ প্রক্রিয়া নিয়ে নানান দাবিদাওয়া তুলেছে, এমনকি বাধ্য হয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে তারা বেছে নিয়েছে আন্দোলন এবং অনশনের পথ এই দুর্নীতিগ্রস্ত এবং বেআইনি নিয়োগের বিরুদ্ধে। যাইহোক শিক্ষামন্ত্রীর আজকের ঘোষণায় রাজ্যের চাকরিপ্রার্থীদের মনে আজ কিছুটা হলেও আশার আলো প্রবেশ করতে পারে।

Leave a comment