আজ ভাগ্য পরীক্ষার দিন প্রাথমিক চাকরিপ্রার্থীদের! নিয়োগ নিয়ে কোর্ট যা বলতে চলেছে…

আজ ভাগ্য পরীক্ষার দিন প্রাথমিক চাকরিপ্রার্থীদের! নিয়োগ নিয়ে কোর্ট যা বলতে চলেছে…

খবর সম্প্রীতি ডেস্ক: এ যেনো কোনো এক অভিশপ্ত নিয়োগ প্রক্রিয়া। নিয়োগের হার কম, কোর্ট মামলা বেশি। দীর্ঘ টানাপোড়েনের পর আজ ২০১৪ প্রাথমিক টেট নিয়োগের মামলা উঠতে চলেছে ডিভিশন বেঞ্চে। ঘোর অনিয়ম ও দুর্নীতির জেরে কিছু পরীক্ষার্থীদের চাপে ১৬,৫০০ নিয়োগ স্থগিতাদেশ জারি করে হাই কোর্টের সিঙ্গেল বেঞ্চ। এবং সেই রায়কে চ্যালেঞ্জ করে কোর্টের ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হন রাজ্য সরকার। গতকাল রেজিস্ট্রেশন হয়েছে মামলার। আজ আর কিছুক্ষণের মধ্যে হবে শুনানি। সকাল ১০ টা বেজে ৪৫ মিনিটে বিচারপতি সৌমেন সেন এবং সৌগত ভট্টাচার্য -এর তত্ত্বাবধানে তাদের ডিভিশন বেঞ্চে উঠবে মামলা।


সূত্র মতে, নানান জল্পনার অবসান ঘটিয়ে সুদীর্ঘ ৬-৭ বছর পর ১৬,৫০০ নিয়োগের প্রক্রিয়া শুরু করে রাজ্য সরকার। এবং ২০২১ এই বছরে সরস্বতী পুজোর আগের দিন রাতে ১৫,২৮৪ জনের মেধাতালিকা প্রকাশ পেয়েছিল। তারপর তাদের এক এক করে ইন্টারভিউ -এর মাধ্যমে নিয়োগ সম্পন্ন হচ্ছিলো। হটাৎ অনিয়ম ও দুর্নীতিতে অভিযোগ ওঠে নিয়োগের বিরুদ্ধে। অনেকে পাশ না করেই স্থান পেয়েছে মেধাতালিকায় এবং আরও অস্বচ্ছতা ছিল এতে, দাবি করে হাই কোর্টের দ্বারস্থ হয় কিছু চাকরি প্রার্থী। ফলস্বরূপ বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ -এর নির্দেশনায় সিঙ্গেল বেঞ্চ থেকে নিয়োগে স্থগিতাদেশ জারি করা হয়। তবে পরবর্তীকালে পর্ষদ তথা রাজ্য সরকার জানায় যে নিয়োগে কোনো অনিয়ম ছিল না, এমনকি পার্থ চট্টোপাধ্যায় সায় দেয় এতে।


সিঙ্গেল বেঞ্চ -এর রায়কে চ্যালেঞ্জ করে আজ রাজ্য সরকার তথা পর্ষদ তাকিয়ে হাই কোর্টের রায়ের দিকে। সঙ্গে কয়েক হাজার চাকরিপ্রার্থীরা ভুগছেন অনিশ্চয়তায়।

Leave a comment