আর থাকবেনা বেকার সমস্যা! বাংলায় ৭৫ লক্ষ চাকরি দিতে ‘প্রতিশ্রুতি কার্ড’ দেবে BJP

আর থাকবেনা বেকার সমস্যা! বাংলায় ৭৫ লক্ষ চাকরি দিতে ‘প্রতিশ্রুতি কার্ড’ দেবে BJP


নিজস্ব সংবাদদাতা: আর বেশি দিন দেরি নেই বাংলায় বিধানসভা নির্বাচনে। সব রাজনৈতিক দল তাই আসন্ন ভোটকে পাখির চোখ করে উঠে পড়ে লেগেছেন নানান উন্নয়নমূলক কাজ করতে। রাজ্যের এখন অন্যতম এক বিরাট সমস্যা হলো বেকার সমস্যা। তাই একুশের ভোটের আগে বাংলায় ৭৫ লক্ষ বেকার যুবক-যুবতি -কে চাকরি দিতে ‘প্রতিশ্রুতি কার্ড’ দিতে চলেছে বিজেপি। একুশে নির্বাচনে ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গেই তড়িঘড়ি এই অঢেল শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে হলে আশ্বাস দিয়েছে রাজ্যের গেরুয়া শিবির। এদিন রবিবার বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় এবং সাংসদ সৌমিত্র খাঁ এক সাংবাদিক বৈঠকের মাধ্যমে বিজেপি এর হেস্টিংস অফিস থেকে এই ঘোষণা করেন। এদিন মূলত সাংসদ সৌমিত্র খাঁ সরাসরি বৈঠক থেকে আক্রমণ করে তৃণমূলকে তার বক্তব্যের মধ্য দিয়ে এবং তৃণমূল -দের বিরুদ্ধে অভিযোগের তীর ছুঁড়ে বলেন তারা বাংলায় চপ শিল্প ও বোমা তৈরির শিল্প ছাড়া আর কোনো কিছু করেনি ক্ষমতায় আসার পর। তৃণমূল ক্ষমতায় আসার পর থমকে গেছে রাজ্যের নিয়োগ ব্যবস্থা এবং বেকার সমস্যায় হাসফাঁস করছে রাজ্যের অগণিত যুবক-যুবতি।




তাই রাজ্যের এমন খারাপ পরিস্থিতিতে বেকার সমস্যায় রাশ টানতে ভোটের আগে এমন অভূতপূর্ব সিদ্ধান্ত নেন বিজেপি। এদিন সৌমিত্র খাঁ বলেন যে আগামী ২ মাসের মধ্যে বিজেপি বাংলার ৭৫ লক্ষ বেকার যুবক-যুবতি -দের নাম ঠিকানা নথিভুক্ত করে রাখবে প্রতিশ্রুতি কার্ড এর মধ্য দিয়ে, এবং ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গেই তাদের নিয়োগ করা হবে কোনো রকম বিলম্ব না করে।

এদিন সাংবাদিক বৈঠক থেকেই প্রথম প্রতিশ্রুতি কার্ডের রেজিস্ট্রেশন করেন সৌমিত্র খাঁ নিজে। তবে রাজনৈতিক মহলের একাংশের দাবি, সামনে একুশের নির্বাচন, তাই এটি বিজেপি এর একপ্রকার চমক ছাড়া আর কিছুই নয়।

Leave a comment