বৈঠকে অপারক শিক্ষামন্ত্রী, মাঝরাতে গ্রেফতার অভিযান চালায় পুলিশ, তবুও অনড় চাকরিপ্রার্থীরা


নিজস্ব সংবাদদাতা: বেকারত্বের জ্বালা বড় জ্বালা। এবং সরকারের অনবরত উদাসীনতার বিরুদ্ধে রাজ্যের আপার প্রাইমারি টেট পাশ করা শিক্ষিত বেকাররা আজ পথে নেমেছেন তাদের দাবি জানিয়ে। গত মঙ্গলবার এসএসসি অফিসের সামনে আন্দোলন বিক্ষোভে সামিল হন রাজ্যের আপার প্রাইমারি প্রার্থীরা, যা তড়িৎ গতিতে অনশনের রূপ নেয়।

সরকার যাইহোক তাদের সঙ্গে বৈঠকে বসতে রাজি হন। এবং চাকরিপ্রার্থীদের একটি প্রতিনিধি দল রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় -এর সঙ্গে এক বৈঠকে আলোচনা করেন। কিন্তু এদিন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছেন যে, নিয়োগ সম্ভব নয়, কারণ এই বিষয়টি আদালতের বিচারাধীন। এবং তিনি এসএসসি কে বলেছেন যত তারাতারি হয় ব্যবস্থা নিতে, আদালতের রায়ের পর।


 


এর পর পরই দুঃখ বেদনায় ফেটে পড়েন চাকরিপ্রার্থীরা। তাদের দাবি, যতক্ষণ না পর্যন্ত তাদের নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে তারা অবস্থান বিক্ষোভ দেখাতে থাকবে।

তবে হটাৎ করে বুধবার মোটামুটি রাত ১ টা ৫ নাগাত এক পুলিশ বাহিনী সল্টলেকে এসএসসি অফিসের সামনে তাদের অবস্থান বিক্ষোভের কাছে এসে হাজির হয়, পুলিশ ও আন্দোলনকারীরা ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে এবং জোরপূর্বক তাদের বেশ কয়েকজনকে গ্রেফতার করে শিয়ালদহ স্টেশনের কাছে রেখে আসে পুলিশ। তবে এত কিছুর পরও থেমে থাকেনি চাকরিপ্রার্থীরা। তাদের দাবি একটাই, গত ৭ বছর ধরে যে বঞ্চনার শিকার হয়েছে, তার অবসান চাই তারা। এবং সরকার যত দিন না পর্যন্ত তাদের দাবিদাওয়া পূরণ করবে, তারা এভাবেই জারি রাখবে তাদের অবস্থান বিক্ষোভ।

Leave a comment