মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে ক্লার্কের চাকরি, বেতন 13,500/- টাকা | WB Clerk Recruitment 2023

চাকরি প্রার্থীদের ফের এক দুর্দান্ত নিয়োগের সুখবর জারি হয়েছে। এবার একই সঙ্গে কয়েক ধরনের ক্লার্ক এবং অন্যান্য পদে নেওয়া হবে কর্মী। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে, এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন আপনি। তাই আপনারা যারা ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে, জানতে সঙ্গে থাকুন।

WB Clerk Recruitment 2023
পদের নাম: LDC কাম টাইপিস্ট
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই এই পদের জন্য আবেদন জানাতে পারবেন।
পদের নাম – বেঞ্চ ক্লার্ক
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকলেই চাকরি জন্য আবেদন জানাতে পারবেন।
পদের নাম – কাউন্সিলর
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে সাইকোলজি বিষয়ের ওপর স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: উপরের যেকোনো পদে আবেদন এর ক্ষেত্রেই আপনার ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: উপরের তিনটি পদের ক্ষেত্রেই বেতনক্রম সমান। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 13,500/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে আবেদনপত্র ভালো করে নিজের সকল তথ্য দিয়ে পূরন করে ফেলুন।
সব শেষে এগুলি সব নির্দিষ্ট ইমেল ঠিকানা তে পাঠাতে হবে। আবেদনপত্র নিচে দেওয়া নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর মধ্যেই পেয়ে যাবেন। ইমেল ঠিকানা – jjbpsbdn@gmail.com
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
6. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
আবেদনের সময়সীমা: আগামী 02/03/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে আরো বিস্তারিত জেনে নিন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORMAT: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment