কেন্দ্রীয় বিরাট সংস্থায় 10th পাশে অসংখ্য গ্রুপ-সি কর্মী নিয়োগ, বেতন 35,400 টাকা | Govt Jobs 2022

এক বিরাট এবং দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে চাকরি প্রার্থীদের জন্য। এবার কেন্দ্র সরকারের অধীনে অন্যতম বিরাট সংস্থা তথা DRDO এর পক্ষ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো। এখানে একই সঙ্গে অনেক ধরনের গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ করা হবে। বিভিন্ন রাজ্য তথা জেলা প্রান্ত থেকে যেকেউ এখানে সমানভাবে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। সেক্ষেত্রে আপনি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকলে অনায়াসে এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন। সব থেকে বড় কথা হলো, ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় এখানে আবেদন করা যাবে। তবে আর দেরি না করে আসুন জেনে নেওয়া যাক এর বিস্তারিত খুঁটিনাটি।

Govt Job Recruitment 2022
নিয়োগকারী সংস্থা: দেশের অন্যতম বৃহৎ এবং উল্লেখযোগ্য সংস্থা তথা DRDO তথা ডিফেন্স রিসার্স অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর পক্ষ থেকে এই নিয়োগের আয়োজন করা হলো। নিচে আরো বিস্তারিত তুলে ধরা হয়েছে।
পদের নাম: একই সঙ্গে অনেক ধরনের গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (Govt Group-C Recruitment 2022) করা হবে এখানে। সেক্ষেত্রে স্টেনোগ্রাফার, অ্যাসিস্ট্যান্ট, অপারেটর ইত্যাদি নানান পদে নেওয়া হবে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতা হলেই এখানে নিয়োগের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কিছু উচ্চ লেভেলের পদে আবেদন করার জন্য উচ্চমাধ্যমিক কিংবা এর বেশি যোগ্যতা থাকতে হবে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে পদ অনুযায়ী আরো বিস্তারিত শিক্ষাগত যোগ্যতার বিবরন দেওয়া হয়েছে, দেখে নিতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 27 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। বেশ কিছু পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 30 বছর রাখা হয়েছে। সঙ্গে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে এখানে। যদিও পদ অনুযায়ী বেতন ভিন্ন। সর্বোচ্চ পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 35,400/- টাকা থেকে শুরু হচ্ছে। এছাড়া অধিকাংশ গ্রুপ সি পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 19,900/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে কয়েকটি ধাপ অনুসরন করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করবেন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিতে হবে।
3. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার আপলোড করতে বললে সেগুলি এক এক করে আপলোড করতে হবে।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. যেমন মাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
5. স্নাতক কিংবা স্নাতকোত্তর এর সার্টিফিকেট যদি থাকে
6. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
7. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
8. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
আবেদনের সময়সীমা: আগামী 7 ডিসেম্বর, 2022 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরে দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন। 
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICE WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment